বসন্তের দান
- মাহাবুব আলম ২৭-০৪-২০২৪

তুমি ফাগুন হাওয়ার মিষ্টি ধ্বনি!
কলতানের অলংকারে গগন হতে
আনলে সখি দৃপ্ত হাতে,
ফাগুনেরই বাণী ।
তুমি ফাগুন হাওয়ার মিষ্টি ধ্বনি!
আমায় জাগালে মরু হতে
নরম ছোয়ায়, হৃদ ঈশারায়,
মোহন বাঁশীর অগোচরে
জাগিয়ে তোমার হৃদ পুঞ্জে,
মধুর কানাকানি ।
তুমি ফাগুন হাওয়ার মিষ্টি ধ্বনি!
তুমি কৃষ্ণচূড়ার পাঁপড়ি কুঞ্জে;
কোকিল তোমার পুঞ্জ সাথি,
ফুল কুমারীর সাঁজে সাঁজে
সাজাও প্রেমের মাল্যখানি ।
তুমি ফাগুন হাওয়ার মিষ্টি ধ্বনি!
আমায় সাজাও, রাঙ্গাও আমায়
দাও ভরে দাও শৃন্য হিয়ায়
ধরিএীকে আবার সাজাই
দিয়ে প্রেমের বানী -
তুমি ফাগুন হাওয়ার মিষ্টি ধ্বনি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।